ডিজিটাল বিপণন প্রশিক্ষণ

ডিজিটাল বিপণন নিয়ে প্রচুর গুঞ্জন শুনছেন?
Should you adored this article and also you would want to obtain details with regards to digital marketing course kindly visit our web page.
ভাবছেন সব হাইপ কি? পড়তে!

ডিজিটাল বিপণনের ক্ষেত্রটি দ্রুত গতিতে বাড়তে থাকায় বিপণনকারীরা নতুন সুযোগ নিয়ে বসন্ত কাটাচ্ছেন। বর্তমান শিল্পের মানকে সামনে রেখে একটি ডিজিটাল বিপণন প্রশিক্ষণ কোর্স তৈরি করা হয়েছে। এটি ডিজিটাল বিপণনের ক্ষেত্রে শিক্ষার্থী এবং অধ্যাপকদের শিক্ষিত করার জন্য ডিজাইন করা একটি উদ্যোগ। গুগলের কাছ থেকে একটি শংসাপত্র আপনার সিভি আলাদা করে তোলার সেরা উপায়। এটি চিত্রিত করবে যে আপনি আসল ডিজিটাল দক্ষতা পেয়েছেন এবং আপনি আজকের ব্যবসায়ের বিশ্বে কাজ করার জন্য অনুপ্রাণিত হয়েছেন।

ডিজিটাল বিপণন ইন্টারনেট, মোবাইল ফোন এবং অন্যান্য অনেক ডিজিটাল মাধ্যমের মতো ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে পণ্য এবং পরিষেবা উভয়কেই প্রচার করে। যে শিক্ষার্থীরা কোর্সটি সম্পন্ন করে এবং প্রত্যয়িত হয় তাদের দক্ষতা শিখতে হবে যা তাদের প্রতিযোগিতার কৌশল গঠনে সহায়তা করে।

এখানে বিপণনের কয়েকটি ধরণের কৌশল রয়েছে যার মাধ্যমে প্রচার হয় – আপনার ওয়েবসাইট, ব্লগ পোস্ট, ইবুকস এবং শ্বেত পত্র, সোশ্যাল মিডিয়া চ্যানেল (ফেসবুক, লিংকডইন, টুইটার, ইনস্টাগ্রাম, ইত্যাদি), অর্জিত অনলাইন কভারেজ (জনসংযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যম, এবং পর্যালোচনা), অনলাইন ব্রোশিওর, লোগো, ফন্ট ইত্যাদির ব্র্যান্ডিং সম্পদগুলি

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও), সামগ্রী বিপণন, ইনবাউন্ড মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, পে-পার-ক্লিক (পিপিসি), অ্যাফিলিয়েট মার্কেটিং, নেটিভ অ্যাডভারটাইজিং, বিপণন অটোমেশন, ইমেল বিপণন সম্পর্কিত কয়েকটি কৌশল এখানে রইল। ডিজিটাল বিপণন প্রশিক্ষণের সর্বোত্তম অংশটি হ’ল এটি যে কোনও শিল্পে যে কোনও ব্যবসায়ের পক্ষে কাজ করতে পারে তা নির্বিশেষে সংস্থাগুলি যেগুলি বিক্রি করে, বিপণনে এখনও আপনার দর্শকের প্রয়োজনগুলি সনাক্ত করার জন্য ক্রেতা ব্যক্তি তৈরি করা এবং মূল্যবান অনলাইন সামগ্রী তৈরি করা জড়িত।

২০২০ সালের মধ্যে প্রায় দেড় লক্ষ ডিজিটাল কাজ রয়েছে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে এবং তাদের পূরণের জন্য পর্যাপ্ত ডিজিটাল পেশাদার নেই। এটি ডিজিটাল-বিপণন কোর্সটি অদ্বিতীয় প্রতিযোগিতামূলক সুবিধা সহ অধ্যয়নরতদের সরবরাহ করে – আপনি এমন একটি ক্যারিয়ারের জন্য নিজেকে প্রস্তুত করছেন যেখানে চাহিদা সরবরাহ ছাড়িয়ে যায়। সর্বদা একটি ভাল পদক্ষেপ। বহু সপ্তাহে এবং জাতীয় ব্র্যান্ডগুলির জন্য ঘোষিত ডিজিটাল বিপণনের চাকরির কোনও নতুন আক্রমণ ছাড়াই খুব কমই এক সপ্তাহ চলে যায়।

ডিজিটাল-বিপণন প্রশিক্ষণ হল “চিরসবুজ” ক্যারিয়ারের পছন্দ। বিপণন, প্রযুক্তি ক্রমাগত বিকশিত হচ্ছে, তাই এই দিনগুলিতে পুনরায় স্কিলিংয়ের প্রয়োজন। একটি চিত্তাকর্ষক ডিজিটাল কাজ দিয়ে আপনার ভবিষ্যতের মন্থন করুন।

অনুসন্ধান ইঞ্জিন

যেহেতু বেশিরভাগ লোকেরা অনুসন্ধান ইঞ্জিন ব্যবহার করে ওয়েবে প্রবেশ করে, এটি কীভাবে কাজ করে তা জেনে এবং কীভাবে কোনও অনুসন্ধান ইঞ্জিনের মাধ্যমে নিজেকে দৃশ্যমান করা যায় তা জেনে রাখা গুরুত্বপূর্ণ। অনুসন্ধান ইঞ্জিন বিপণনের মাধ্যমে আপনি ব্র্যান্ডের উপস্থিতি তৈরি করতে পারেন, বা বিক্রয় করতে পারবেন বা গ্রাহক সীসা পেতে পারেন যা পরে সরাসরি বিপণন চ্যানেলগুলির মাধ্যমে বন্ধ করা যেতে পারে।

সার্চ ইঞ্জিনের মাধ্যমে ব্র্যান্ডিং এবং বিপণনের পক্ষে সম্ভাব্য সমস্ত বিকল্পগুলি জেনে কোনও সংস্থার জন্য একজন ভাল প্রচারক হওয়া প্রয়োজন।

সার্চ ইঞ্জিন বিপণনের জন্য 5 টি কৌশল রয়েছে।

অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও)

প্রতি-ক্লিক-প্রদান (পিপিসি)

প্রাসঙ্গিকভাবে লক্ষ্যযুক্ত পাঠ্য বিজ্ঞাপন

প্রদত্ত অন্তর্ভুক্তি এবং

ডিজিটাল সম্পদ অনুকূলিতকরণ

এসইও এবং পিপিসি ব্যবহারকারী সংস্থাগুলি সর্বাধিক।

ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া বিপণন

সামাজিক মিডিয়াতে মানুষের মিথস্ক্রিয়ার জটিল গতিশীলতা বুঝতে হবে। লোকেরা কোনও বিজ্ঞাপন, বা ফেসবুক পৃষ্ঠা বা কোনও ছবি ইত্যাদি দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্র্যান্ডের সাথে যোগাযোগ করে এবং তারা পণ্যটির বিষয়ে মন্তব্য করে বা ভাগ করে দেয় বা অন্যান্য বন্ধু ও আত্মীয়দের প্রতিক্রিয়া দেয়। এই সামাজিক উপস্থিতিতে নগদ অর্থ ডিজিটাল বিপণনের একটি অংশ।

ইমেইল – মার্কেটিং

পণ্য, ছাড়, অফার এবং ইভেন্টগুলি সম্পর্কে ইমেল পাওয়ার জন্য কোনও গ্রাহককে একটি বিকল্প দেওয়া। এগুলি অবশ্যই প্রাসঙ্গিক এবং আকর্ষণীয় হতে হবে এবং ভোক্তাকে ব্যবসায়ের ওয়েবসাইটে যেতে বা কিনতে উত্সাহিত করতে হবে।

ওয়েবসাইট

ওয়েবসাইটের লক্ষ্যের ভিত্তিতে নেভিগেশনে একটি লজিক্যাল শ্রেণিবিন্যাসের সাথে একটি ওয়েবসাইট তৈরি করা অধিগ্রহণের একটি গুরুত্বপূর্ণ দক্ষতা। ওয়েবসাইটটি আমাদের আগ্রহের উপর নির্ভর করে এইচটিএমএল, পিএইচপি বা ওয়ার্ডপ্রেস হতে পারে।

মোবাইল মিডিয়া

যেহেতু আমাদের বেশিরভাগ জনসংখ্যার মোবাইল ফোনগুলিতে ডেস্কটপ এবং কম্পিউটারের চেয়ে বেশি সময় ব্যয় করে, মোবাইল ফোনে বিজ্ঞাপন, ওয়েবপৃষ্ঠা এবং সোশ্যাল মিডিয়া চিত্রগুলি কীভাবে অভিযোজিত করা যায় তা শিখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *